Blogger Widgets
বাঁশেরকেল্লা - Basherkella Get it!

LIKE

Subscribe to our RSS FeedFollow Us on TwitterBe our fan on Facebook

Monday, June 10, 2013

আজ থেকে প্রধানমন্ত্রীর কণ্ঠে কথা যাবে মোবাইলে


দেশব্যাপী কমিউনিটি ক্লিনিকের সেবা গ্রহণে জনগণকে উদ্বুদ্ধ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভয়েস কল মোবাইলফোনে প্রচার করা হবে। পল্লী অঞ্চলে ছয় কোটি মানুষের মোবাইলে ভয়েস কলটি পাঠানো হবে। মঙ্গলবার থেকে এটি প্রচার করা হবে।
সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সম্মেলনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর স্বাস্থ্য উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির, স্বাস্থ্য সচিব এমএম নিয়াজউদ্দিন ও কমিউনিটি ক্লিনিক প্রকল্পের পরিচালক মাগদুবা নারগিস।

সংবাদ সম্মেলনে জানানো হয়, টেলিটকের একটি নম্বর থেকে সবধরনের মোবাইলফোনে এ কলটি প্রচার করা হবে। প্রতিদিন ২০ লাখ মানুষের কাছে এ কল যাবে।

যে নম্বর থেকে ফোন করা হবে, তা হলো ০১৫১২৩৪৫৬৭৮। বিষয়টি তদারক করবে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন- বিটিআরসি।

ভয়েস কলে প্রধানমন্ত্রী বলবেন, “প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম। আমি শেখ হাসিনা আপনাদের সেবায় নিয়োজিত। আপনাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য আমরা কমিউনিটি হেলথ কেয়ার সেন্টার করে দিয়েছি। আপনাদের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিচ্ছি। আপনারা এই কমিউনিটি হেলথ কেয়ার সেন্টারে আসুন। চিকিৎসাসেবা নিন। মা, শিশু ও পরিবারের সকলে মিলে আপনারা এই চিকিৎসাসেবা নেবেন। আপনারা সুস্থ থাকবেন, ভালো থাকবেন সেটাই আমাদের কামনা। কমিউনিটি হেলথ কেয়ার সেন্টার আপনাদের সেবায় নিয়োজিত।”

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী বলেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মৌলিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্যই সরকারের এ উদ্যোগ।

প্রকল্প পরিচালক মাখদুমা নারগিস জানান, কেউ ফোন না ধরলে পর পর তিনবার কলটি করা হবে। প্রতি কলে সরকারের খরচ হবে ৩৬ পয়সা।দেশে বর্তমানে ১২ হাজার ২৪৮টি কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবা দেয়া হয়। ২০০৯ সালে বর্তমান সরকার দায়িত্ব নেয়ার পর থেকে অন্তত ১৬ কোটি বার এসব ক্লিনিক থেকে সেবা নিয়েছেন রোগীরা।

No comments:

Post a Comment

get this widget here
 

ব্লগার নিউস

আমরা আমাদের সর্বাত্তক চেষ্টা করব আপনাদের আনন্দ ও ভালবাসা এবং আমাদের তরফ থেকে সাহযোগিতা করার জন্য। ধন্যবাদ।

ব্লগ রুল

“...আমি ভীতি এ ধরীত্রির; আমি শাসন-ত্রাসন সংহার, আমি উষ্ণ চির অধীর। বল বীর- আমি চির-উন্নত শির!” - কাজী নজরুল ইসলাম